ঢাকাশুক্রবার , ১৩ অগাস্ট ২০২১
  • অন্যান্য

আরেক দফা বাড়লো ব্রয়লার ও সোনালী মুরগির দাম

admin
অগাস্ট ১৩, ২০২১ ৪:২১ পূর্বাহ্ন । ৬২ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





ঈদ পরবর্তী এক সপ্তাহের ব্যবধানে আরেক দফা বেড়েছে ব্রয়লার ও সোনালী মুরগির দাম। গত সপ্তাহের তুলনায় ব্রয়লারের কেজিপ্রতি দাম বেড়েছে ৫-১০ টাকা। এছাড়াও ১০ থেকে ১৫ টাকা বেশি দামে বিক্রি হয়েছে সোনালী মুরগি।

রাজধানীর মিরপুর-১–এর শাহ আলী মার্কেট কাঁচা বাজার, মিরপুর ৬ নম্বর কাঁচা বাজার ও কারওয়ান বাজার, নাখালপাড়া, শান্তিনগরের খুচরা বাজার ঘুরে এসব চিত্র দেখা যায়।

এসব বাজারে ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৪০ থেকে ১৪৫ টাকা ও সোনালিকা (কক) মুরগি গতকাল ২৩৫ থেকে ২৪০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে। তবে রাজধানীর নাখালপাড়ায় প্রতিকেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১৩০-১৩৫ টাকা দরে।

এদিকে জুলাইয়ের শেষ সপ্তাহেও ব্রয়লার মুরগির কেজিপ্রতি দাম ছিল ১২৫-১৩০ টাকা। এছাড়াও সোনালিকা মুরগি প্রতি কেজি ২১০ থেকে ২১৫ টাকায় বিক্রি হয়েছিল। তবে চলতি মাসের ১ম সপ্তাহে বিক্রি হয়েছিল ১৩০-১৩৫ টাকা এবং সোনালী মুরগি প্রতি কেজি ২৩০ থেকে ২৩৫ টাকায় বিক্রি করা হয়।

কঠোর বিধিনিষেধ শেষের পর অনেক হোটেল-রেস্তোরাঁ খুলেছে। ঈদে বাড়ি যাওয়া অনেকেই ঢাকায় ফিরেছেন। সব মিলিয়ে চাহিদা আগের চেয়ে বেড়েছে। চাহিদা বৃদ্ধির কারণেই দামও বেড়ে গেছে বলে গেছে জানিয়েছেন একাধিক ব্যবসায়ী।







Credit: Source link