ঢাকারবিবার , ৯ মে ২০২১
  • অন্যান্য

ঈদের আগে বাড়ল মুরগি, গরুর মাংস ও চালের দাম

admin
মে ৯, ২০২১ ৪:৫২ পূর্বাহ্ন । ১৬১ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





ঈদের আগে বাড়ল মুরগি, গরুর মাংস ও চালের দাম। রাজধানীতে লকডাউনের মধ‌্যেও চলছে ঈদের কেনাকাটা। ঈদের বাকি আছে আর ৫ দিন। গত সপ্তাহের তুলনায় সব ধরনের মুরগি, গরুর মাংস ও চালের দাম বেড়েছে। তবে খাসির মাংসের দাম কমেছে কেজিতে ১০০ টাকা।

শনিবার (৮ মে) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৫০-১৬০ টাকা কেজি দরে। লেয়ার মুরগির কেজি ২৩০-২৪০ টাকা। সোনালী মুরগির কেজি ২৮০ টাকা। গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০ টাকা কেজি দরে। খাসির মাংসের দাম কমে বিক্রি হচ্ছে ৮০০ টাকায়। ডিমের ডজন ৯০ টাকা।

চালের দাম বেড়েছে কেজি প্রতিতে ২-৩ টাকা। নাজিরশাইল ৬৮ টাকা, মিনিকেট ৬২ টাকা, আটাশ ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তেল, ডাল, সব ধরনের মশলা এবং মাছের দাম মোটামুটি স্থিতিশীল আছে। সয়াবিন তেল প্রতি লিটার ১৩৫, ২ লিটারের বোতল ২৬৫-২৬৮ টাকা, ৫ লিটারের বোতল ৬৩৫-৬৪০ টাকায় বিক্রি হচ্ছে।

ভারতীয় মশুর ডাল ৬৫ টাকা এবং দেশি মশুর ডাল ১০০ টাকা। পেঁয়াজ ৪০ টাকা কেজি। চায়না আদা ১৪০ ও দেশি আদা ১০০ টাকা প্রতি কেজি। চায়না রসুন ১১৫-১২০ টাকা ও দেশি রসুন ৭৫-৮০ টাকা। সাদা চিনি ৬৮ টাকা ও লাল চিনি ৭২-৭৫ টাকায় বিক্রি হচ্ছে।


আরও পড়ুনঃ সোনালি মুরগি পালনে খামার রোগমুক্ত রাখার উপায়


পোলট্রি প্রতিবেদন / আধুনিক কৃষি খামার







Credit: Source link