Home অন্যান্য লাইভ এবার সাতক্ষীরায় জন্ম নিল দুই মাথার বাছুর

এবার সাতক্ষীরায় জন্ম নিল দুই মাথার বাছুর

0
এবার সাতক্ষীরায় জন্ম নিল দুই মাথার বাছুর





এবার সাতক্ষীরায় জন্ম নিল দুই মাথার বাছুর। সাতক্ষীরায় দুই মাথা বিশিষ্ট একটি অস্বাভাবিক বাছুর জন্ম হয়েছে। গতকাল( শনিবার, ২১ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার আগরদাড়ী ইউনিয়নের ইন্দিরা গ্রামের একটি খামারে এই বাছুরটির জন্ম হয়। পরে অদ্ভুত ওই বাছুরটি দেখতে উৎসুক জনতা তার খামারে ভিড় জমান। তবে জন্মের কিছুক্ষণ পরই বাছুরটি মারা যায় বলে জানান ঐ খামারের মালিক।

তিনি জানান, শনিবার সকালে গাভীটি একটি বাছুরের জন্ম দিয়েছে। তবে সেটি অস্বাভাবিক। বাছুরটি দুই মাথা বিশিষ্ট। জন্মের ২০ মিনিট পর বাছুরটি মারা যায়। বাছুরটি দেখার জন্য খামারে ভিড় লেগে গিয়েছিল। এদিকে বাছুরটি দেখতে উৎসুক জনতা ভিড় জমায় ওই খামারে। তাদের কেউ কেউ এ ঘটনাকে প্রকৃতির বিরুপ আচরণ বলে মনে করছেন।

ইন্দিরা গ্রামের গ্রামপুলিশ আবুল হাসান বলেন, ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নানের খামারে দুই মাথা বিশিষ্ট একটি বাছুর জন্মেছিল; তবে সেটি জন্মের কিছু সময় পর মারা গেছে। এটি প্রকৃতির বিরুপ আচরণ বলে মনে হয়।

এর আগে সোমবার (১৬ আগস্ট) গাজীপুর শহরের আসলাম উদ্দীনের খামারের অদ্ভুত একটি বাছুরের জন্ম হয়। বাছুরটির দুটি মাথা, চোখ চারটি!

জানা গেছে, দুই বছর আগে মা গাভীটি কিশোরগঞ্জ থেকে ২ লাখ ৪০ হাজার টাকা দিয়ে কিনে এনেছিলেন খামারি আসলাম। ৯ মাস আগে কৃত্রিম বীজের মাধ্যমে গাভীটি গর্ভধারণ করে। পরে সোমবার ওই বাছুরটির জন্ম হয়।

পশু চিকিৎসক মো. সোলায়মান হোসেন বলেন, নয় মাস দশদিন আগে গাভীটিকে প্রজনন বীজ দেওয়া হয়। স্বাভাবিক সময়ের মধ্যে গাভীটি বাচ্চা প্রসব করেছে। তবে বাছুরটি প্রতিবন্ধী হয়ে জন্ম নিয়েছে।


আরও পড়ুনঃ গাজীপুরে জন্ম নিল দুই মাথা বিশিষ্ট বাছুর


সূত্রঃ সময় নিউজ


জীব ও বৈচিত্র্য / আধুনিক কৃষি খামার







Credit: Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here