ঢাকাবৃহস্পতিবার , ৫ অগাস্ট ২০২১
  • অন্যান্য

করোনায় মারা গেলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আজমুল হুদা

admin
অগাস্ট ৫, ২০২১ ৩:২৫ পূর্বাহ্ন । ৫৬ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. আজমুল হুদা করোনা আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

৪ আগস্ট শনিবার সিলেট নগরীর পার্ক ভিউ মেডিক্যাল সেন্টারে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

প্রফেসর ড. আজমুল হুদা সিলেট কৃষি বিশ্বব্যিালয় প্রতিষ্ঠার প্রথম দিকেই কৃষি অনুষদে শিক্ষকতা শুরু করেন। জীবদ্দশায় তিনি বিভাগীয় চেয়ারম্যান, সহকারী হল প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। কৃষি জমি ও ফসলি মাটি নিয়ে তার কিছু গবেষণাও রয়েছে।

মাত্র কয়েক মাস আগেই প্রফেসর আজমুল কিডনি রোগে ভুগছিলেন। তাঁর জন্মদাত্রী মা সেসময় কিডনি দান করে তাঁকে সুস্থ করে তুলেছিলেন। সন্তানের প্রতি মায়ের এই স্নেহ তখন ক্যাম্পাসে বেশ আলোচিত হয়। কিডনি রোগকে পরাজিত করতে পারলেও করোনা ভাইরাসের সাথে লড়াই করে জিততে পারেন নি প্রফেসর আজমুল।

এদিকে প্রফেসর ড. আজমুল হুদার মৃত্যুতে সিকৃবি ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। তার প্রাক্তন ছাত্র-ছাত্রীরা কান্নায় ভেঙে পড়েন।

এ ঘটনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার গভীর শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। শোক প্রকাশ করেছে শিক্ষক সমিতি, অফিসার পরিষদ, কর্মচারী পরিষদ। মরহুমের মরদেহ তার নিজ বাড়ি জামালপুরে সমাহিত হবার কথা রয়েছে।







Credit: Source link