ঢাকামঙ্গলবার , ১৮ মে ২০২১
  • অন্যান্য

খুচরা বাজারে পেয়াঁজের কেজি ৫০ টাকা, অস্বস্তিতে ক্রেতারা

admin
মে ১৮, ২০২১ ৬:৩১ পূর্বাহ্ন । ৩৭ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি


ঈদ পরবর্তী মাত্র এক সপ্তাহের ব্যবধানে আমদানিকৃত ও দেশী পেয়াঁজের দাম কেজিপ্রতি বেড়েছে প্রায় ৫ টাকা। এর আগে গত সপ্তাহে প্রতি কেজি পেয়াঁজ বিক্রি হয়েছে ৪০-৪৫ টাকা দরে। এতে করে বেশ অস্বস্তিতে পড়েছে দেশের সাধারণ ক্রেতারা।

মঙ্গলবার (১৮ মে) রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা মিলেছে এমন চিত্রের। বাজারে পাইকারিতে কাঁচামরিচ, পেঁপে, গাজর, করলা, কাকরোলসহ বিভিন্ন পণ্যেরও দাম বেড়েছে।

পেঁয়াজের আমদানিকারক আবদুল মাজেদ বলেন, ‘করোনার বিধিনিষেধে ভারত থেকে পেঁয়াজ আনা যাচ্ছে না। এ কারণে বাজারে ভারতের পেঁয়াজের দাম বেড়েছে। আমদানি প্রায় বন্ধ।’

তিনি বলেন, দেশি পেঁয়াজের দাম বাড়েনি মোকামে। কিন্তু ভারতের পেঁয়াজের দাম বাড়ার কারণে খুচরা পর্যায়ে দেশি পেঁয়াজও বাড়তি দামে বিক্রি হচ্ছে।

রাজধানীর খিলগাঁও বাজারের খুচরা বিক্রেতা আবু হানিফ বলেন, ‘ভারতের প্রতি কেজি পেঁয়াজ ইদের পরে মোকামে ৩৮ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে, যা ইদের আগে ৩২ থেকে ৩৩ টাকা ছিল।

পেয়াঁজ কিনতে আসা মিল্লাত বলেন, ঈদের আগে পেয়াঁজ কিনেছি ৪০ টাকা দরে সেই পেয়াঁজ আজ কিনলাম ৫০ টাকায়। হঠাৎ পেয়াজের এমন দাম বাড়ায় অস্বস্তিতে পড়েছেন বলেও তিনি জানান।

পাবনা জেলার বেড়া উপজেলার পেয়াঁজ চাষি হোসেন আলী বলেন, দেশেই পেয়াজের উৎপাদন অনেক। ঈদের আগে পেয়াজের দাম কম ছিল ফলে কিছুটা লোকসান হয়েছিল। কিন্তু বর্তমানে দাম বাড়ায় লোকসান কাটিয়ে উঠা যাবে। তবে খুচরা বাজারের তুলনায় পাইকারী পর্যায়ে দাম খুব একটা বাড়েনি বলেও তিনি জানান।

Credit: Source link