ঢাকাশনিবার , ২৯ মে ২০২১
  • অন্যান্য

খুচরা বাজারে মুরগি, ডাল ও তেলের দাম বেড়েছে

admin
মে ২৯, ২০২১ ৮:০২ পূর্বাহ্ন । ৭২ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি


খুচরা বাজারে মুরগি, ডাল ও তেলের দাম কিছুটা বেড়েছে। রাজধানীর বিভিন্ন বাজারে এক সপ্তাহের ব্যবধানে বেড়েছে ব্রয়লার মুরগি, ডাল ও সয়াবিন তেলের দাম। তবে বাজারে অধিকাংশ সবজির দাম অপরিবর্তিত রয়েছে। আজ শনিবার (২৯ মে) রাজধানীর শনিরআখড়া, যাত্রাবাড়ী, স্বামীবাগ, কাপ্তান বাজারের ব্যবসায়ীরা এসব তথ‌্য জানান।

জানা গেছে, আজ শনিবার (২৯ মে) বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৩০-১৪০ টাকায় বিক্রি হচ্ছে। এক সপ্তাহ আগে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১২৫-১৩০ টাকায় বিক্রি হয়। বাজারে প্রতি ডজন মুরগির ডিম ৮৫ থেকে ৯০ টাকায়, দেশি মুরগির ডিম ১৫০ টাকায়, হাঁসের ডিম ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। মাঝারি দানার মসুর ডালের দাম প্রতি কেজি ৮৫ থেকে ৯৫ টাকায় বিক্রি হচ্ছে। এক সপ্তাহ আগে এসব ডাল ৮০ থেকে ৮৫ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া, বড় দানার মসুর ডাল প্রতি কেজি ৭৫ টাকা থেকে ৮৫ টাকায় বিক্রি হচ্ছে।

কাপ্তান বাজারের ব্যবসায়ী একরামুল আলম রাইজিংবিডিকে বলেন, ঈদের আগে সয়াবিন তেল নিয়ে এক ধরনের অরাজকতা সৃষ্টি হয়েছে। এবার আবারও তেলের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। তাতে আমাদের কিছু করার নেই। আমাদেরও বেশি দামে কিনে বিক্রি করতে হচ্ছে।

বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি বরবটি ৩০ থেকে ৪০ টাকায়, বেগুন ৪০ থেকে ৫৫ টাকায়, পটল ৪০ থেকে ৫০ টাকায়, করোলা ৬০ থেকে ৭০ টাকায়, শসা ৩০ থেকে ৩৫ টাকায়, কাঁচা মরিচ ৩০ থেকে ৬০ টাকায়, কাকরোল ৪০ থেকে ৪৫ টাকায়, ঝিঙা ৫৫ থেকে ৬৫ টাকায় টমেটো ৫৫ থেকে ৬৫ টাকায়, পেঁপে ৪০ থেকে ৫৫ টাকায়, ধুন্দল ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়াও দেশি পেঁয়াজ ৪০-৪৫ টাকায়, আমদানি করা পেঁয়াজ ৩৫-৪০ টাকায়, দেশি রসুন ৬০-১০০ টাকায়, আমদানি করা রসুন ১২০ টাকা থেকে ১৩০ টাকায়, আদা ৮০ থেকে ১০০ টাকায়, বিক্রি হচ্ছে।

Credit: Source link