ঢাকাবৃহস্পতিবার , ২০ মে ২০২১
  • অন্যান্য

চট্টগ্রাম চেম্বারের পরিচালক নির্বাচিত হলেন ব্রিডার্স সভাপতি রকিবুর রহমান টুটুল

admin
মে ২০, ২০২১ ৫:৪০ পূর্বাহ্ন । ১২৬ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (সিসিসিআই) এর পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন ব্রিডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএবি) সভাপতি এবং নাহার এগ্রো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ রকিবুর রহমান টুটুল। এ নিয়ে তৃতীয়বারের মত তিনি এ পদে নির্বাচিত হলেন।

গত ১১ মে নবগঠিত বোর্ড অব ডিরেক্টরস এর সদস্য হিসেবে আনুষ্ঠানিক যোগদানের পর তিনি উপস্থিত সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং চট্টগ্রামের ব্যবসায়ীসহ সারাদেশের ব্যবসায়ীদের স্বার্থে কাজ করে যাওয়ার প্রত্যয় পুণর্ব্যক্ত করেন। জনাব টুটুল বলেন, কোভিড মহামারির কারণে সারাদেশের ব্যবসায়ীরা এক কঠিন সময় অতিবাহিত করছেন। লোকসানের বোঝা মাথায় নিয়ে দেশ ও দশের বৃহত্তর স্বার্থে উৎপাদন ও শিল্পের চাকা সচল রাখার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা। তিনি বলেন, কঠিন এ সময়ে সবাইকে হাতেহাত মিলিয়ে কাজ করতে হবে এবং ব্যক্তি বা প্রতিষ্ঠানের চেয়ে দেশ ও দেশের মানুষের প্রয়োজনকে গুরুত্ব দিতে হবে।

এ সময় তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সুদীর্ঘ করোনাকালীন সময়ে সরকারের আন্তরিক সহযোগিতা দেশের ব্যবসায়ীদৈর জন্য যথেষ্ঠ সহায়ক হয়েছে। বিশেষ করে পোল্ট্রি ও প্রাণিসম্পদখাতের সাথে জড়িত কয়েক কোটি ক্ষতিগ্রস্ত পোল্ট্রি, ডেইরি ও মৎস্য খামারি পুনরায় উৎপাদন ব্যবস্থায় ফিরে আসতে পেরেছেন মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত আর্থিক প্রণোদনার কারণে। জনাব টুটুল বলেন, করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্ব ও সুচিন্তিত কর্মপন্থার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, সেই সাথে শিল্প-বাণিজ্য ও উৎপাদন ব্যবস্থা সচল রয়েছে। ব্যবসায়ী সমাজের প্রতি সরকারের সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন জনাব টুটুল।

বাংলাদেশের প্রতিবেশি রাষ্ট্র ভারত, নেপালসহ অপরাপর দেশগুলোতে করোনা মহামারির ভয়াবহ সংক্রমণে উদ্বেগ প্রকাশ করেন বিশিষ্ট এ শিল্পপতি। মহামারির এ প্রকোপ থেকে মুক্তির জন্য তিনি পরম করুণাময় আল্লাহ্ তায়ালা’র রহমত প্রার্থণা করেন। পাশাপাশি এ মহামারি মোকাবেলায় চট্টগ্রামের ব্যবসায়ী সমাজ সরকারের সাথে সহযোগী হিসেবে কাজ করে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

২০২১-২২ ও ২০২২-২৩ অর্থবছর পর্য়ন্ত জনাব রকিবুর রহমান টুটুল সিসিসিএ -এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।







Credit: Source link