ঢাকাবুধবার , ২৬ মে ২০২১
  • অন্যান্য

টাঙ্গাইলে দিনে ৩ লিটার দুধ দিচ্ছে বকনা বাছুর

admin
মে ২৬, ২০২১ ১০:০৪ পূর্বাহ্ন । ৯১ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





টাঙ্গাইলের সখীপুর পৌরসভার গড়গোবিন্দপুর গ্রামের খোরশেদ আলমের একটি বকনা বাছুর দিনে ৩ লিটার দুধ দিচ্ছে। এ ঘটনায় খোরশেদের বাড়িতে প্রতিদিন উৎসুক জনতা দলে দলে ভীড় করছে।

স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান বলেন, ‘ছোট সময় থেকে দেখে আসতেছি যে গাভি বাচ্চা জন্ম দেয় সেই গাভিই দুধ দেয়। এটা প্রথম দেখলাম তাই এটি ব্যতিক্রমী ঘটনা। বিষয়টি শুনে আমরা আশ্চর্য হয়েছি। যারা বিশ্বাস করতে চায় না তারা দুধ দোয়ানোর দৃশ্য দেখতে ভিড় জমাচ্ছেন।’

এদিকে মর্জিনা খাতুন বলেন, ‘দীর্ঘদিন ধরে গাভি লালন পালন করছি। ১০ মাস আগে তার পালিত বিদেশি জাতের গাভিটির বাছুর হয়। আর সেই বাছুরকে লালন-পালন করে আসছি। কয়েক দিন আগে তিনি ১০ মাস বয়সী বাছুরকে গোসল করাতে গেলে গরুটির ওলান ফোলা দেখতে পান। এসময় তিনি মনে করেন, ওলানে দুধ জমেছে। বকনার দুধ সংগ্রহ না করলেও ওলান থেকে একাই দুধ ঝরছে।’ পরে তিনি গত ১৫ দিন ধরে বকনা বাছুর থেকে দুধ সংগ্রহ করছেন। তিনি আরও জানান, এলাকার মানুষকে টাকা ছাড়াই দুধ দিচ্ছেন।

এ বিষয়ে সখীপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবদুল জলিল মিযা জানান, এমন ঘটনায় আশ্চর্য হওয়ার মত কিছু নেই। হরমোনের কারণে এমনটা হতে পারে। ঘটনাটি ভিন্ন রকম মনে হলেও ওই বকনার দুধ পুরোপুরি স্বাস্থ্যসম্মত।







Credit: Source link