ঢাকাবুধবার , ৩০ জুন ২০২১
  • অন্যান্য

বগুড়ায় পেঁয়াজের কেজি ৫৫ টাকা, নাভিশ্বাস চরমে ক্রেতাদের

admin
জুন ৩০, ২০২১ ৫:২০ পূর্বাহ্ন । ৫৮ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





করোনাভাইরাস পরিস্থিতি অবনতির কারণে আগামীকাল থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে ৭ দিনের সর্বাত্মক লকডাউন। এমতাবস্থায় বগুড়া জেলার বিভিন পাইকারী ও খুচরা বাজারে বেড়ে গিয়েছে পেঁয়াজের দাম। জেলায় প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫ টাকা কেজি দরে। যারফলে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষরা। অতিরিক্ত দাম দিয়ে পেঁয়াজ কিনতে নাভিশ্বাস চরমে উঠেছে ক্রেতাদের।

এ প্রসঙ্গে বগুড়ার বৃহত্তর পাইকারি আড়তদার সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজকুমার জানান, ঘনঘন বৃষ্টি এবং সেই সাথে লকডাউনের প্রভাবে পাবনা , ফরিদপুর, কুষ্টিয়া অঞ্চলের হাটবাজার থেকে পেঁয়াজের সরবরাহ আসছেনা । লকডাউনের কারণে ক্রেতারা বেশি করে পেঁয়াজ কিনে রাখছেন । তাই দাম বেড়ে গেছে।

ক্রেতারা বলছেন, হঠাৎ করেই পেঁয়াজের দাম বেড়ে গেছে। দেশি পেঁয়াজের দামও বেড়েছে। পেঁয়াজের এমন দাম বাড়বে আমরা ধারণাও করতে পারিনি।  বাজারগুলোতে পেঁয়াজের সরবরাহ পর্যাপ্ত থাকার পরও দাম কেন বাড়ছে তা নিয়ে সন্দিহান বলে জানিয়েছেন একাধিক ক্রেতা। সামনে কোরবানি বাজার এখনিই নিয়ন্ত্রণ করা না গেলে গত বছরের মত অবস্থা হবে বলেও তারা জানান।

বগুড়ার মহাস্থানগড় বাজারে পেঁয়াজ কিনতে আসা ভ্যান চাল শিপলু জানান, পেঁয়াজ লাগে এক কেজি কিন্তু দাম বেশির ফলে কিনতে হল হাফ কেজি। গরিব মানুষ এভাবে যদি সব জিনিসের দাম এড়ে যায় তাহলে আমরা চলব কেমনে বলেও প্রশ্ন তুলেন।







Credit: Source link