ঢাকাসোমবার , ৩ মে ২০২১
  • অন্যান্য

বরিশালে শত্রুতার জেরে বিষ দিয়ে ২ লাখ টাকার মাছ নিধন

admin
মে ৩, ২০২১ ৫:১৯ পূর্বাহ্ন । ১৬৬ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি




ফাইল ছবি


বরিশাল জেলার উপজেলার গৌরনদী উপজেলার ভূরঘাটা গ্রামের মাছ চাষি মোক্তার বয়াতি ও কালু মাতুব্বরের পুকুরে পূর্বশত্রুতার জেরে বিষ প্রয়োগের মাধ্যমে মাধ নিধন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে করে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

গত ১ মে ২০২১, রাতের কোন এক সময়ে পূর্ব শক্রতার জের ধরে প্রতিপক্ষরা পুকুরে বিষ প্রয়োগ করে বলে অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা।

এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিষ প্রয়োগের ফলে বুধবার (২ মে) মৎস্য ঘেরে রুই, কাতলা, সিলভারসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে আছে।

এ প্রসঙ্গে ভুক্তভোগী মোক্তার বয়াতি বলেন, ভূরঘাটা জনতা ব্যাংকের পেছনে তাদের মালিকানাধীন পুকুরে বিভিন্ন জাতের মাছ চাষ করে আসছেন। এর আগেও অভিযুক্তরা বিষ প্রয়োগের মাধ্যমে মাছ নিধন করার হুমকি প্রদান করেন। এ নিয়ে থানায় একটি সাধারণ ডায়েরিও করেছি। এছাড়াও এতে তার ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলেও তিনি জানান।

এ ঘটনার পর রবিবার (২ মে) সকালে গৌরনদী মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে গৌরনদী মডেল থানায় এসআই শাহজাহান জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।







Credit: Source link