ঢাকাশনিবার , ২৭ নভেম্বর ২০২১
  • অন্যান্য

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন মরহুম বদিউজ্জামান বাদশা

admin
নভেম্বর ২৭, ২০২১ ৪:২৯ পূর্বাহ্ন । ৬৬ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি


বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন জননেতা কৃষিবিদ মরহুম বদিউজ্জামান বাদশা। ৭৫ পরবর্তী অবিভক্ত ছাত্রলীগকে তিনি অনেক কষ্টে আগলে রেখেছিলেন। তার মতো গুণী নেতাদের আমাদের বড়ই প্রয়োজন ছিল; তার চলে যাওয়াতে কৃষিবিদ সমাজে অপূরণীয় ক্ষতি হলো। তবে মরহুমের কর্মজীবনের ভাল দিক গুলো অনুসরণ করে নতুন প্রজন্মের কৃষিবিদরা দেশ ও জাতির জন্য ভালো কাজ উপহার দিয়ে তার প্রতি সর্বদাই সম্মান জানাবে।

জননেতা কৃষিবিদ মরহুম বদিউজ্জামান বাদশা এর রূহের মাগফেরাত কামনায় আয়োজিত এক স্মরণসভা ও দোয়া মাহফিলে এমন অনুভূতি ব্যক্ত করলেন বঙ্গবন্ধু পরিষদের মহাসচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কেআইবি’র সাবেক সভাপতি কৃষিবিদ আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম।

আজ ২৫ নভেম্বর বৃহস্পতিবার বাদ আসর (বিকাল ৪ টায়) কৃষিবিদ ইন্সটিটিউশন কনভেনশন হল, খামারবাড়িতে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ ও কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-যৌথভাবে এ দোয়া মাহফিলের আয়োজন করে।

বাহাউদ্দিন নাছিম বলেন, তার ক্যারিশম্যাটিক লিডারশিপ ছিল অত্যন্ত গর্বের। তিনি ছিলেন এলাকায় ব্যাপক জনপ্রিয় একজন নেতা। তার জানাজায় লাখো মানুষের ঢলই প্রমাণ করে তিনি এলাকায় কত বড় জনপ্রিয় ছিলেন। বাদশার মতই চলে গেলেন তিনি; তার অবদান কৃষিবিদদের সম্মানকে আরও এগিয়ে নিয়ে যাবে। তার পরিবারের সদস্যদের প্রতি সবসময় সহমর্মিতা থাকবে এবং সকল কৃষিবিদরা সব সময় তার পরিবারের পাশে দাঁড়াবে এটাই হোক সকল কৃষিবিদদের অঙ্গীকার বলেন বাহাউদ্দিন নাছিম।

তিনি মরহুমের রূহের মাগয়েরাৎ কামনা করেন, মহান রাব্বুল আলামিন যেন তাকে জান্নাত নসীব করেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে মরহুমের ছাত্র জীবনের বর্ণাঢ্য কর্মকাণ্ড নিয়ে স্মৃতিচারণ করেন প্রফেসর ডঃ নূর মোহাম্মদ তালুকদার। তিনি বলেন মরহুম বাদশা কোনদিন কাউকে কটু কথা বলতে বলেননি, কাউকে মনে কষ্ট দিয়ে কথা বলতে দেখা যায়নি তাকে।

কেআইবি-এর মহাসচিব কৃষিবিদ খায়রুল আলম প্রিন্স-এর পরিচালনায় মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন কেআইবি’র সাবেক সভাপতি নিতিশ কুমার দেবনাথ, বর্তমান সভাপতি (ভারপ্রাপ্ত) কৃষিবিদ প্রফেসর ড. শহীদূর রশীদ ভূঁইয়া, মরহুমর বন্ধু বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সোলায়মান আলী ফকির, কেআইবি’র সাবেক মহাসচিব মো: মোবারক আলী প্রমুখ। সবশেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কেআইবি মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোহাম্মদ ইউসুফ।

Credit: Source link