ঢাকাসোমবার , ২৫ অক্টোবর ২০২১
  • অন্যান্য

বাকৃবিতে আইকিউএসি‘র আয়োজনে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

admin
অক্টোবর ২৫, ২০২১ ৯:০১ পূর্বাহ্ন । ৬৬ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি আ্যসিওরেন্স সেল(আইকিউএসি) বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষকদের জন্য দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ সোমবার (২৫, অক্টোবর), সকাল ১০ টায় , বাকৃবি উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি উদ্বোধন করেন ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. এ কে ফজলুল হক ভূঁইয়া । তিনি পাঠদান এর উপর জোর দিয়ে নবীন শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, “একজন শিক্ষক হিসেবে সবকিছুর চেয়ে গুরুত্বপূর্ণ হলো শিক্ষার্থীদের পাঠদান। কোনো ভাবেই যেন তা ব্যাহত না হয় ।” ।

প্রধান অতিধির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান বিশ্ব র‌্যাংকিংয়ে বাকৃবির অবস্থান নিশ্চিত করতে নবীন শিক্ষকদের আন্তর্জাতিক জার্নালে গবেষণাপত্র প্রকাশ করতে উদ্বুদ্ধ করেন। পিএইচডি অর্জনের মাধ্যমে যাতে আন্তর্জাতিক পর্যায়ে বাকৃবির সাথে একটি ভালো লিংকেজ তৈরী হয় সে বিষয়ে কাজ করার তাগিদ দেন তিনি । পাশাপাশি শিক্ষার্থীদের সাথে সহ-পাঠ্যক্রম সংক্রান্ত কার্যকলাপে বেশি যুক্ত থাকতে নবীন শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি । এতে ছাত্র- শিক্ষক সম্পর্ক আরো সুগঠিত হবে বলে তিনি মনে করেন ।

অনুষ্ঠানটির সভাপতিত্ত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ তাজ উদ্দিন । তিনি বলেন, “বাকৃবি সর্বদাই কৃষিখাতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এর কৃতিত্ব কৃষক, শিক্ষক ও ছাত্র সবার।” তিনি নবীন শিক্ষকদের সকলকে এই লক্ষ্যে মিলিতভাবে কাজ করার আহ্বান জানান । আইকিউএসি এধরনের প্রশিক্ষণ ভবিষ্যতে আরও পরিচালনা করবে।

আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক প্রফেসর ড.মোঃ হারুন অর রশীদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে ভার্চুলয়ালি যোগদেন বাকৃবির, ৯১ জন শিক্ষক তন্মধ্যে ৭১জন সহকারী অধ্যাপক এবং ২০জন প্রভাষক।

উল্লেখ্য আন্তর্জাতিক মানের পাঠদান কার্যক্রম নিশ্চয়তার লক্ষ্যে নবীন শিক্ষকদের প্রশিক্ষন দেয়ার উদ্দেশ্যেই দুই দিনব্যাপী (২৫ ও ২৬ অক্টোবর) এই কর্মশালার আয়োজন করেছে আইকিউএসি।







Credit: Source link