ঢাকামঙ্গলবার , ৩১ অগাস্ট ২০২১
  • অন্যান্য

বিএটিবির সহযোগিতায় বাকৃবিতে রোপিত হবে ২০ হাজার গাছ

admin
অগাস্ট ৩১, ২০২১ ৩:৫২ অপরাহ্ন । ১০৫ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)চত্বরকে সবুজাভ করতে এবং বৃক্ষরাজিতে ভরিয়ে দিতে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। বিট্রিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটিবি) কোম্পানীর সৌজন্যে ফলজ, বনজ, ঔষধি ও শোভাবর্ধক ২০ হাজার গাছের চারা প্রদান করা হয়েছে। চারাগুলো পুরো ক্যাম্পাস জুড়ে লাগানো হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেল ৪ টায় বাকৃবির টিএসসি চত্বরে ওই বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।

বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠানে মেয়র ইকরামুল হক বলেন, মুজিববর্ষের ১ কোটি বৃক্ষরোপন কর্মসূচীর আওতায় বিশ্ববিদ্যালয় চত্বরকে সবুজায়ন করার জন্যই মূলত এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ফলজ, বনজ, ঔষধি ও শোভাবর্ধক গাছের চারা লাগিয়ে বিশ্ববিদ্যালয় চত্বরসহ পুরো ময়মনসিংহ সিটি কর্পোরেশন ও বিভাগকে সবুজায়ন করতে চাই। এ বিশ^বিদ্যালয়ের সমৃদ্ধিসহ পুরো ময়মনসিংহ সিটি কর্পোরেশন ও বিভাগের উন্নতি ও সমৃদ্ধি সাধনের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

প্রধান অতিথির বক্তব্যে বাকৃবি উপাচার্য ড. লুৎফুল হাসান বলেন, আজ শোকাবহ আগস্টের শেষ দিনে বৃক্ষরোপন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা সমৃদ্ধির কাজ আরো এক ধাপ এগিয়ে গেল। বন্যা, জলোচ্ছ¡াস ও ঝড়ের কবল থেকে রক্ষা করতে বৃক্ষরোপনের ভূমিকা অতুলনীয়। বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের প্রতিটি জায়গায় শোভাবর্ধক বৃক্ষ রোপন করে ক্যাম্পাসকে সৌন্দর্য্যমন্ডিত করার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে।

বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেনের সভাপতিত্বে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু এবং বিট্রিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটিবি) কোম্পানীর প্রতিনিধি কৃষিবিদ আখতার আনোয়ার খান। এছাড়াও বিশ^বিদ্যালয় প্রক্টর ড. মুহাম্মদ মহির উদ্দীন, বাকৃবি রিসার্চ সিস্টেমের (বাউরেস) পরিচালক ড. মো. আবু হাদী নূর আলী খানসহ বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।







Credit: Source link