ঢাকাশনিবার , ১৪ অগাস্ট ২০২১
  • অন্যান্য

বেড়েছে মুরগি ও কাঁচা মরিচের দাম

admin
অগাস্ট ১৪, ২০২১ ৯:২২ পূর্বাহ্ন । ৩৫ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





রাজধানীর বাজারগুলোতে কিছুটা বেড়েছে মুরগি ও কাঁচা মরিচের দাম। সরকারের আরোপিত বিধিনিষেধ উঠে যাওয়ায় স্বাভাবিক ধারায় ফিরেছে রাজধানীর জনজীবন। পুরোদমে খুলেছে শিল্প-কারখানা অফিস-আদালত। এতে রাজধানীতে মানুষের উপস্থিতি বাড়ায় চাহিদার চাপ পড়ছে নিত্যপণ্যের বাজারে। ফলে বাজারে বেড়েছে মুরগি ও কাঁচামরিচের দাম।

জানা যায়, এক সপ্তাহ আগে ব্রয়লার মুরগির কেজি প্রতি যে দাম ছিল, এখন ওই দাম থেকে অন্তত ৫ থেকে ১০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে। আর সোনালি মুরগিও কেজিতে ১০-১৫ টাকা বেশি দামে বিক্রি করা হয়। রাজধানীর বিভিন্ন খুচরা বাজারে ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৪০-১৪৫ টাকা ও সোনালি (কক) মুরগি ২৩৫-২৪০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে।

বিক্রেতারা বলছেন, কোরবানির ঈদের কারণে মাঝে দুই সপ্তাহ বাজারে মুরগির চাহিদা তুলনামূলক কম ছিল। এতে জুলাইয়ের শেষ সপ্তাহেও ব্রয়লার মুরগির কেজি প্রতি দাম ছিল ১২৫-১৩০ টাকা। তখন সোনালি মুরগি প্রতি কেজি ২১০ থেকে ২১৫ টাকায় বিক্রি হয়েছিল।

বাজার ঘুরে দেখা যায়, প্রতি হালি ডিম বিক্রি হয়েছে ৩৫ থেকে ৩৬ টাকায়, যা আগের সপ্তাহে ছিল ৩৩ থেকে ৩৪ টাকা। আগে ডজন ১০০ টাকায় বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ১০৫ থেকে ১০৬ টাকায়।

কাওরান বাজারের মুরগি বিক্রেতা কামাল বলেন, কাস্টমার না থাকায় কাওরান বাজারের অনেক হোটেলও বন্ধ ছিল। ছোট হোটেলগুলোয় ব্রয়লার এবং মাঝারি কক মুরগির মাংস বিক্রি হয়। এখন হোটেলও খুলছে মুরগির দামও বাড়ছে। অন্যদিকে মাংসের মধ্যে গরু ৫৮০ থেকে ৬০০ টাকা এবং খাসির মাংস ৮০০ থেকে ৮৫০ টাকায় বিক্রি হচ্ছে বাজারে।

অপরদিকে কাঁচা মরিচের দামও চড়া। বাজারে ২৫০ গ্রাম কাঁচামরিচ ৬৫ টাকায় বিক্রি করা হয়। এই হিসাবে এক কেজির দাম আসে ২৬০ টাকা। তবে একসঙ্গে এক কেজি পরিমাণ কাঁচামরিচ কিনলে ২৫০ টাকায় বিক্রি করেন দোকানিরা।


আরও পড়ুনঃ পোলট্রি খামারে বাচ্চার মৃত্যু কমানোর উপায়


পোলট্রি প্রতিবেদন / আধুনিক কৃষি খামার







Credit: Source link