ঢাকাসোমবার , ৭ জুন ২০২১
  • অন্যান্য

মিষ্টি কুমড়ার দাম না পেয়ে লোকসানে ঠাকুরগাঁওয়ের চাষিরা

admin
জুন ৭, ২০২১ ১২:১৫ অপরাহ্ন । ১১৬ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি


মিষ্টি কুমড়ার দাম না পেয়ে লোকসানে পড়েছেন ঠাকুরগাঁওয়ের বিভিন্ন এলাকার চাষিরা। ঠাকুরগাঁওয়ে বিভিন্ন ইউনিয়নে এবার মিষ্টি কুমড়ার ফলন ভালো হলেও দাম কম থাকায় চাষিদের মুখে হাসি নেই।

জানা যায়, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে বিনামূল্যে বীজ ও কৃষকদের প্রযুক্তিগত পরামর্শ সহায়তা দেওয়ায় এবারের ফলন ভাল হয়। কিন্তু বাজারে মিষ্টি কুমড়ার দাম না থাকায় কৃষকেরা লোকসানের মুখে পড়েছেন।

ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায়, দাম কম হওয়ায় অনেকেই তাদের চাষ করা মিষ্টি কুমড়া বিক্রি করতে পারছেন না। ফলে কুমড়াগুলি দিনে দিনে পঁচে যাচ্ছে। সদর উপজেলার নারগুন, ভুল্লি, বড় বালিয়া, ছোট বালিয়া, আউলিয়াপুর, পুরাতন ঠাকুরগাঁও, আখানগরসহ অন্যান্য এলাকায় এই দৃশ্য দেখা যায়।

কৃষক আহসানুর রহমান বলেন, এ বছর মিষ্টি কুমড়ার চাষ করেছিলাম। এ মৌসুমে ২৮ একর জমিতে কুমড়া চাষ করি। কিছুদিন আগেই বাজারে মনপ্রতি দাম ৭০০-৯০০ টাকা থাকলেও বর্তমানে ১ থেকে দেড়শ টাকায় বিক্রি করতে হচ্ছে।

জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হোসেন জানান, এবার জেলায় মিষ্টি কুমড়ার ভাল ফলন হয়েছে। দাম কিছুটা কম থাকলেও আগামীতে দাম বাড়ার সম্ভাবনা রয়েছে।

Credit: Source link