ঢাকারবিবার , ২ মে ২০২১
  • অন্যান্য

মুরগি ও চালের দাম কিছুটা কমলেও চড়া সবজির বাজার

admin
মে ২, ২০২১ ৮:৪০ পূর্বাহ্ন । ১৫৯ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি


মুরগি ও চালের দাম কিছুটা কমলেও চড়া সবজির বাজার।  বিগত কয়েকমাস ধরেই চড়া ছিল চালের দাম। সরকারি-বেসরকারি পর্যায়ে আমদানি হলেও চালের দাম কমেনি। অবশেষে চালের বাজারে কিছুটা স্বস্তি ফিরেছে, কমেছে মুরগির দামও। তবে এখনও চড়া সবজির বাজার। শনিবার রাজধানীর বেশ কিছু বাজার ঘুরে এসব চিত্র দেখা যায়।

মুরগি ব্যবসায়ী সালেহ আহমেদ বলেন, রমজানের শুরুতে মুরগির দাম বেশি ছিল। তবে এখন অনেক কমেছে। যেমন আগে আমরা ব্রয়লার মুরগি ১৫০ টাকা, সোনালি (কক) ৩০০ টাকা ও লেয়ার (লাল) ২৫০ টাকা কেজিতে বিক্রি করেছি। এখন ব্রয়লার কেজি ১৩০ টাকা, সোনালি (কক) ২৫০ টাকা ও লেয়ার (লাল) ২২০ টাকায় বিক্রি করছি।

সবজির বাজার ঘুরে দেখা যায়, চিচিঙ্গা, বেগুন, পটল, ঢ্যাঁড়স, ঝিঙে, কচুর লতি, বরবটি, করলা, কচুর লতি, ধুন্দল বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫০-৬০ টাকায়। এছাড়া পেঁপে ৩০ টাকা, টমেটো ৫০, গাজর ৪০ টাকা, শসা ৪০ টাকা ও আলু ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। লাউ ও চালকুমড়া আকারভেদে ৪০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। লেবু হালিপ্রতি আকারভেদে ২০ থেক ৪০ টাকা। কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজিতে। ধনে পাতা ও পুদিনা পাতা ১০০ টাকা থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি তেলাপিয়া ১৩০-১৬০, আইড় ৪০০-৫০০ টাকা, রুই ও কাতলা ২৫০-৩৫০ টাকা, মেনি মাছ ৩০০-৩৫০, বাইলা মাছ প্রকার ভেদে ২৫০-৪০০ টাকা, বাইন মাছ ৩০০-৪০০ টাকা,  মলা ২৮০-৩৬০ টাকা, পাবদা ২৫০-৩৫০ টাকা, বোয়াল ৪০০-৫০০ টাকা, শিং ও দেশি মাগুর ৪০০-৫০০, শোল মাছ ৪০০-৫০০ টাকা, গলদা চিংড়ি ৬০০-৮০০ টাকা, পুঁটি ২৮০-৩০০ টাকা, পোয়া ৩০০-৪০০ টাকা, টাকি মাছ ৩০০ টাকা, চাষের কৈ ১৫০-২৫০ টাকা, পাঙ্গাস ১৩০-১৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।

Credit: Source link