রাজধানীতে বেড়েছে ইলিশের সরবরাহ, কমেছে দাম

0
48
রাজধানীতে বেড়েছে ইলিশের সরবরাহ, কমেছে দাম


অবশেষে চলতি মৌসুমে রাজধানীতে বেড়েছে ইলিশ মাছের সরবরাহ। গত কয়েকদিন থেকে রাজধানীর বাজারগুলোতে ইলিশের সংকট দেখা দিয়েছিল। কিন্তু বর্তমানে সেই পরিস্থিতি কেটে গেছে। বিভিন্ন মাছের আড়ত গুলোতে আসতে শুরু করেছে অসংখ্য ইলিশ মাছ। যারফলে সরবরাহ বাড়ায় রাজধানীতে কমতে শুরু করেছে ইলিশ মাছের দাম।

যাত্রাবাড়ী আড়তে সকালে গিয়ে দেখা যায়, প্রচুর ইলিশ উঠেছে। যেখানে ইলিশ সেখানেই ক্রেতাদের প্রচুর ভিড়। এই আড়তে ছোট আকৃতির ইলিশ বিক্রি হচ্ছে ২০০ থেকে ৩০০ টাকা কেজি দরে। মাঝারি আকারের ইলিশ প্রতি কেজি ৩৫০ টাকা থেকে ৭৫০ টাকা। ৮০০ থেকে এক হাজার ৪০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে বড় ইলিশ।

খুচরা ইলিশ মাছ বিক্রেতা শহীদুল বলেন, ‘দাম আগের চেয়ে একটু কমই দেখছি। কিন্তু আড়তদাররা যে দামে দেন তাতে অনেক সময় লসের মধ্যে পড়তে হয়। তই একটু দেখেশুনে নেব।

নিলামে তিন হাজার ৭০০ টাকা হালি (৪টি) দরে বড় সাইজের ইলিশ কিনেছেন সাইনবোর্ড এলাকার মাছ বিক্রেতা শরিফুল ইসলাম। প্রতিটি ইলিশের ওজন হবে এক কেজি থেকে এক কেজি ২০০ গ্রাম পর্যন্ত।  তিনি বলেন, ‘এক একটি মাছের দাম পড়েছে সোয়া ৯০০ টাকা। এই মাছ কয়েক দিন আগে কিনতে হয়েছে কমপক্ষে এক হাজার ২০০ টাকা দরে।

Credit: Source link

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে