ঢাকাশনিবার , ১ মে ২০২১
  • অন্যান্য

রাজশাহীতে কমেছে ডিমের দাম, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও খামারিরা

admin
মে ১, ২০২১ ৬:৩১ পূর্বাহ্ন । ১৩৯ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সংক্রমণ রোধে দেশে চলছে লকডাউন। এমতাবস্থায় রাজশাহীর পোল্ট্রি পণ্যের বিশেষ করে ডিমের চাহিদা ও দাম কমেছে অস্বাভাবিক হারে। লকডাউনে সরকারি বিধিনিষেধের কারণে ডিমের চাহিদা ও ঢাকায় সরবরাহ না হওয়ায় ন্যায্যদাম পাচ্ছেন না খামারিরা। এছাড়াও ব্যবসায়ীরা ডিম কিনে রাখতেও পারছেন না কেননা বর্তমানে প্রচণ্ড গরম এতে করে ডিম নষ্ট হয়ে যাওয়ার আশংকা করছেন তারা। যারফলে খামারি ও ব্যবযায়ী উভয়েই ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

রাজশাহীতে হঠাৎ করেই সব ধরনের ডিমের মূল্য কমেছে হালি প্রতি । ফলে বেশি দামে কিনে রাখা ডিম নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। তবে সবচেয়ে বড় ক্ষতির মুখে পড়েছেন খামারিরা।

শনিবার (১ মে) মাসের শুরুতেই রাজশাহী নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, প্রতি হালিতে ডিমের দাম কমেছে ৪-১০ টাকা পর্যন্ত। সাদা ডিমের দাম কমে ২২ টাকা হালি দরে বিক্রি হচ্ছে। দেশি মুরগীর ডিমের দাম কমেছে পাঁচ টাকা। হাঁসের হালি প্রতি ১২ টাকা কমে দাম হয়েছে ৪০ টাকা।  ডিমের দোকানগুলোতে পর্যাপ্ত মজুদ থাকলেও নেই ক্রেতা। এতে অতিরিক্ত গরমে ডিম নষ্ট হবার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।চ

নগরীর বিভিন্ন খুচরা ও পাইকারি ডিম ব্যবসায়ী ও খামারিরা বলেছেন, লকডাউনের বিভিন্ন বিধিনিষেধের কারণে এখন সব্ব ধরনের অনুষ্ঠান বন্ধ আছে। ফলে যেখানে প্রতিদিন হাজার হাজার ডিম বিক্রি হতো সেখানে এখন বিক্রি হচ্ছেনা। লকডাউনের পর থেকে ডিমের চাহিদা একেবারেই শূন্যের কোঠায় নেমে গেছে বলেও তারার জানান।







Credit: Source link