ঢাকাশুক্রবার , ২৮ মে ২০২১
  • অন্যান্য

লিটারে ৯ টাকা বাড়লো সয়াবিন তেলের দাম, চরম বিপাকে ক্রেতারা

admin
মে ২৮, ২০২১ ৩:৫৬ পূর্বাহ্ন । ১২৩ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





লিটারপ্রতি সয়াবিন তেলের দাম ৯ টাকা বাড়ালো তেল পরিশোধন ও বিপণনকারীদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। এতে করে চরম বিপাকে পড়েছেন দেশের সাধারণ ক্রেতারা।

বৃহস্পতিবার (২৭ মে) রাতে এক বিজ্ঞপ্তি মারফত এই ঘোষণা দেয় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। তেলের দাম বাড়িয়ে নতুন মূল্য তালিকাও জানিয়েছে সংগঠনটি।

নতুন দামে এখন থেকে এক লিটার বোতলজাত সয়াবিন তেল ১৫৩ টাকায় বিক্রি হবে, যা এত দিন ১৪৪ টাকা ছিল। এছাড়া পাঁচ লিটারের এক বোতল তেলের দাম পড়বে ৭২৮ টাকা। খোলা সয়াবিন তেল লিটারপ্রতি ১২৯ টাকা ও পাম সুপার তেল ১১২ টাকা দরে কিনতে হবে ক্রেতাদের।

এদিকে তেল নিয়ে একটি সিন্ডিকেট কাজ করছে বলে অভিযোগ জানিয়ে সাধারণ ক্রেতারা বলছেন, অবিলম্বে তেলের দাম নিয়ন্ত্রণে সরকারকে একটি পদক্ষেপ নিতে হবে। এভাবে তেলের দাম বাড়ানোটা অযৌক্তিক বলেও ক্রেতারা জানান।

নাখালপাড়া পাইকারি বাজারে তেল কিনতে আসা মিল্লাত বলেন, আগে মাসে ৪ কেজি তেল লাগলেও এখব দাম বাড়ার কারণে দুই কেজি নিতে বাধ্য হচ্ছেন তিনি। তেলের দাম বাড়ায় তেল জাতীয় বিভিন্ন খাবার চিকেন, পিঠা ইত্যাদি বানানো প্রায় বন্ধ করে দিয়েছেন বলেও তিনি জানান।







Credit: Source link