ঢাকাশুক্রবার , ৭ মে ২০২১
  • অন্যান্য

শীমঙ্গলে নিলামে প্রতিকেজি ৩ হাজার টাকায় বিক্রি রোজ টি

admin
মে ৭, ২০২১ ৬:২৯ পূর্বাহ্ন । ১৫৪ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি





হবিগঞ্জ জেলার বৃন্দাবন চা বাগান কর্তৃপক্ষ এর একটি অনন্য আবিষ্কার হলো রোজ টি। দেশে এই প্রথম হালকা গোলাপি রংয়ের গোলাপ সুগন্ধি চা “রোজ টি চায়ের আবিষ্কার দাবি সংশ্লিষ্ট হবিগঞ্জ জেলার বৃন্দাবন চা বাগান কর্তৃপক্ষ। দেশে প্রচলিত অন্যান্য চায়ের মধ্যে একটি অনন্য স্বাদের চা এই রোজ টি। এই অবশেষে নিলামে বিক্রি হলো প্রতিকেজি ৩ হাজার টাকা দরে।

সম্প্রতি মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অর্থ বছরের প্রথম চা নিলামে সর্বোচ্চ দামে বিক্রি হয়েছে ‘রোজ টি’। নিলামে সর্বোচ্চ দাম দিয়ে কিনে নেন শ্রীমঙ্গলের সেলিম টি হাউজ নামের একটি প্রতিষ্ঠান।  নিলামে সর্বোচ্চ দাম ওঠা ‘রোজ টি’ চা বলে জানিয়েছেন বাংলাদেশ টি প্ল্যান্টার্স অ্যান্ড ট্রেডার্স অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক জহর তরফদার।

বৃন্দাবন চা বাগানের ব্যবস্থাপক জানান, এ চায়ের লিকার হালকা গোলাপি রংয়ের। ওই চা পানে গোলাপি সুগন্ধ ছড়ায়। তাই এই চা খুব সহজেই চা প্রেমিদের আকৃষ্ট করে থাকে।

শ্রীমঙ্গল টি ব্রোকারস- এর পরিচালক হেলাল আহমদ জানান, নিলামে বিক্রি করা চায়ের বাজার মূল্য প্রায় ৬৫ লক্ষ টাকা। চা ক্রেতাদের চাহিদা ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে সরকার এবছর করোনাভাইরাসের কারণে কিছুটা বিলম্বে শ্রীমঙ্গলে চা নিলাম পক্রিয়া শুরু হয়েছে। বুধবার অনুষ্ঠিত নিলামে দেশের নানা প্রান্ত থেকে চা পাতার ক্রেতা ও বিক্রয় প্রতিনিধিরা অংশ নেন।







Credit: Source link