ঢাকামঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১
  • অন্যান্য

সাতক্ষীরায় শত্রুতার জেরে বিষ প্রয়োগে মাছ নিধন

admin
এপ্রিল ২০, ২০২১ ৫:১৬ পূর্বাহ্ন । ১৭০ জন
Link Copied!
agrilive24.com অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন আমাদের ফেসবুক পেজটি




সাতক্ষীরায় শত্রুতার জেরে বিষ প্রয়োগে মাছ নিধন


সাতক্ষীরা জেলার দেবহাটায় পূর্ব শত্রুতার জেরে সাহেব আলী (৩৭) নামের এক ব্যক্তির মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে ক্ষতি সাধনের অভিযোগ পাওয়া গেছে।

সম্প্রতি উপজেলার উত্তর পারুলিয়া মেলাকুড়োর বিলে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ঘের মালিক সাহেব আলী উত্তর পারুলিয়া গ্রামের মৃত দবির উদ্দীন মৃধার ছেলে। মৎস্য ঘেরে বিষপ্রয়োগের ঘটনায় দেবহাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।

দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, পারুলিয়ার মেলাকুড়োর বিলে ১২ বিঘা জমির ঘেরটিতে দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে আসছিলেন তিনি। আর্থিক ক্ষতিসাধনের উদ্দ্যেশ্যে প্রতিপক্ষরা ওই মৎস্য ঘেরটিতে বিষ প্রয়োগ করে।

লিখিত অভিযোগে তিনি আরো বলেন, তার পাশ্ববর্তী অহিদ মল্লিক, মুনসুর আলী ও ঝন্টু সেনের মালিকানাধীন জমি ইজারা নিয়ে স্থানীয় জিয়াদ মল্লিকের ছেলে আনছার মল্লিক একটি মৎস্য ঘের করতো। কিন্তু আনছার মল্লিকের লেনদেন খারাপ হওয়ায় জমির মালিক পক্ষ সাহেব আলীর সহায়তায় ওই ঘেরটি চলতি বছর মৃত অনিল ঘোষের ছেলে সুকুমার ঘোষকে ইজারা দেয়।  শত্রুতার জেরেই আনছার মল্লিক গং তার মৎস্য ঘেরটিতে বিষ প্রয়োগ করে থাকতে পারে বলেও লিখিত অভিযোগে সন্দেহ প্রকাশ করেছেন তিনি।







Credit: Source link