হুমকির মুখে খুলনা বিভাগের পোল্ট্রি শিল্প; প্রতিদিন ক্ষতি সাড়ে ৭ কোটি টাকা!

0
19
রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে ডিম ও মাংস খান, পোল্ট্রি শিল্পকে বাঁচান!





করোনার সংক্রমণ রোধে দেশে চলছে কঠোর লকডাউন। এমতাবস্থায় চরম হুমকির মুখে পড়েছে খুলনা বিভাগের পোল্ট্রি শিল্প। পোল্ট্রি পণ্যের কাঙ্ক্ষিত উৎপাদন ও সরবরাহ ব্যাহত হওয়ায় প্রতিদিন সাড়ে ৭ কোটি টাকার ক্ষতির সম্মুখীন হচ্ছেন বলে দাবি জানিয়েছেন পোল্ট্রি ফিশ ফিড শিল্প মালিক সমিতি।

পোল্ট্রি ফিশ ফিড শিল্প মালিক সমিতির মহাসচিব এস এম সোহরাব হোসেন জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে ফিড, ঔষধসহ অন্যান্য আনুষঙ্গিক খরচের ব্যয় বাড়লেও অস্বাভাবিকভাবে কমে গেছে ডিম, ব্রয়লার-সোনালী-ককের মাংসের দাম। এতে করে লোকসান গুনছেন প্রান্তিক খামারি ও ব্যবসায়ীরা। প্রতিদিন সাড়ে ৭ কোটি টাকার ক্ষতি হচ্ছে বলেও তিনি জানান।

তিনি আরও বলেন, ছোট ও ক্ষুদ্র খামারিরা ব্যাংক ও সমিতির ঋণে জর্জরিত হয়ে পেশা ছাড়ছেন। ডিম-মাংস উৎপাদন করে কাঙ্ক্ষিত দাম পাচ্ছেন না। পোল্ট্রি শিল্পটকে বাঁচাতে জরুরীভাবে প্রণোদনা-পুনর্বাসন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে প্রধানমন্ত্রী এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন তিনি।

এদিকে একই দাবিতে লিখিত বিবৃতি দিয়েছেন বিপিআই.এ-এর খুলনা বিভাগীয় কমিটি : খুলনা পোল্ট্রি ফিশ ফিড শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দ।







Credit: Source link

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে